নোকিয়া আশা ২১০ – রিভিউ

যারা কম দামের মধ্যে স্টাইলিশ মোবাইল চান কিংবা যারা নিয়মিত মেসেজিং করার জন্যে মোবাইল চান, তাদের জন্যে নোকিয়া আশা ২১০ হতে পারে একটি আদর্শ মোবাইল। যদি নোকিয়া আশা ২১০ এর দামে বর্তমানে অনেক অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাজারে পাওয়া যায়, যা ফাংশনের দিক দিয়ে এর থেকেও অনেক এগিয়ে; তবুও যদি খুব বেশি ফাংশনের দরকার না থাকে তাহলে নির্দ্বিধায় ব্যবহার করা যাবে এই সেটটি।

বেশ কয়েকটি কালারে বাংলাদেশে পাওয়া যায় নোকিয়া ( বর্তমানে মাইক্রোসফট মোবাইল) এর এই ফোন। আমি আপাতত কালো এবং হলুদ রঙের মোবাইল দেখেছি। আর বর্তমানে আমি নিজে কালোটি ব্যবহার করছি। আমি সারাদিন প্রচুর মেসেজিং করি, এর আগে ওয়াল্টন প্রিমো এক্স ১ দিয়ে করতাম, এরপর সেটা হারিয়ে যাওয়ার পড় আশা ২১০ই আমার সঙ্গী।

বেশ কয়েকমাস হয়ে গেলো আমি ফোনটি কিনেছি। বেশ কয়েকবার আছাড় খাওয়ার পরও উল্লেখযোগ্য কোন ক্ষতিই হয়নি ফোনটির। তাছাড়া যত্নসহকারে ব্যবহার করার কারণে সারাদিন মেসেজিং এর পরও এখন অবধি কোন বাটনের রং উঠেনি।

২ মেগাপিক্সেল এর ক্যামেরা আহামরি ভালো না হলেও কাজ চালিয়ে নেয়া যেতে পারে অনায়াসে। ক্যামেরার জন্যে একটি আলাদা ডেডিকেটেড বাটন রয়েছে এই ফোনে। তাছাড়া ফেসবুকে সংযুক্ত থাকতে আলাদা করে রয়েছে একটি ফেসবুক ডেডিকেটেড বাটনও। তাছাড়া হোয়াটসঅ্যাপ এর মতো সফটওয়্যারও এই সাদামাটা মোবাইলে চলে। নোকিয়া স্টোর (কিছুদিনের মধ্যেই অন্য নামে আসবে এটি) এ নোকিয়া আশা ২১০ এর জন্যে বেশ অনেক গেইমস সহ অন্যান্য অ্যাপও আছে। তাছাড়া ডুয়াল সিম এর এই সেটে আপনি দুটি সিম ব্যবহার করার সুযোগ পাচ্ছেন। পাশাপাশি ওয়াইফাই ব্যবহারের সুবিধাও ভোগ করতে পারবেন এই মোবাইল এর মাধ্যমে।

আমি নোকিয়া আশা ২১০ এর পাশাপাশি স্যামসাং গ্যালাক্সি এস৫ও ব্যবহার করি। একটি সবচেয়ে হাইএন্ড ফোনগুলোর একটি, আর অন্যটি তার কাছে কিছুই না। তবুও আমার নোকিয়ার এই সেটটি ব্যবহার করতে খুব একটা খারাপ লাগেনা।

যদি আপনার মনে হয় যে অল্প দামের মধ্যে ভালো মানের টেকসই কোন ফোন আপনি চান তাহলে নির্দ্বিধায় নোকিয়ার এই ফোনটি হতে পারে আপনার অন্যতম ভরসার নাম।

Ariful Islam Palash
 

বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। টুকটাক লেখালেখির পাশাপাশি বই পড়া, নতুন জিনিস জানার প্রতি ব্যাপক আগ্রহ রয়েছে তার। ব্যবসার প্রতি মনের টান রয়েছে, ভবিষ্যতে দেশের অন্যতম একজন ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করতে চায় নিজেকে। প্রয়োজনে ফেসবুকে পলাশ এর সাথে যোগাযোগ করতে পারেন। :)